বুড়ো হলেও তেজ আছে এখনও

প্রথম প্রকাশঃ জানুয়ারি ৮, ২০২৩ সময়ঃ ১১:৩৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৪ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় দল থেকে অনেক আগেই তো সরে গেছেন। বয়স হয়ে গেছে, তাই বিসিবি বস পাপন সরে যেতে বহু ভাবে বহু নাটক করেছেন। ২৩ নভেম্বর ২০০১ থেকে ৬ মার্চ  ২০২২ সালে শেষ বার জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। এরপর নিজে থেকেই জাতীয় দলে থেকে সরে গেলেন। তিনি অনেক কেউ নন, নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মুর্তজা।

হঠাৎ করে ম্যাশ কে নিয়ে আলোচনা কেন? এমন প্রশ্ন করতে পারে যে কোন ক্রিকেট ভক্ত। এর কারণ আছে যথেষ্ট। বুড়ো হলেও তেজ যায়নি মাশরাফির। যে কোন তরুণ বোলারের চেয়েও মাশরাফি এখনও অনেক বেশি যোগ্যতা রাখেন এমন প্রমাণ দিলেন ২০২৩ বিপিএলের ৯ম আসরে।

৬ জানুয়ারী বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামকে ৮ উইকেটে হারানো ম্যাচে ৪ ওভার বল করে ১৮ দিয়ে পকেটে জমা করলেন ১টি মাত্র উইকেট।

কিন্তু এরপর গতকাল তারকায় ভরা বরিশালের বিপক্ষে ম্যাচে নিজের যোগ্যতার বড় প্রমাণ দিলেন ম্যাশ।৪ ওভার বল করে ৪৮ দিলেও শিকার করলেন ৩টি উইকেট। বিপিএলে ২ ম্যাচ খেলে মাশরাফির নামের পাশে ৪ উইকেট!

বিস্ময়কর ঘটনা বটে, বিসিবির নথিথেই ৫ অক্টোবর ১৯৮৩ সাল উল্লেখ করা হয়েছে মাশরাফির বয়স। সে হিসেবে ম্যাশের বয়স ৩৯ বছর ৯৫ দিন। যদি আসলটা হিসেবে আনা হয় তাহলে তো ৪০ পেরুবে।

৪০ বছর মানে তো বুড়ো বলাই যায়, বিপিএলে টি২০ মানে তো তরুণদের জয়-জয়কার। ৪০ বছর বয়সেও মাশরাফি পারছেন, এটাই অনেক বড় বিষয়।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G